ajkerjibon.com প্রোটিয়াদের রানের পাহাড় - ajkerjibon.com

  • রবিবার
  • ২২শে অক্টোবর, ২০১৭ ইং
  • ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

২য় টেস্ট
নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১১:৪৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৭
South Africa batsman Hashim Amla hits during the first day of the second Test Match between South Africa and Bangladesh in Bloemfontein, on October 6, 2017. / AFP PHOTO / MARCO LONGARI

দ্বিতীয় টেস্টের প্রথমদিনটা মোটেও ভালো হলো না বাংলাদেশের। সাদামাটা বোলিং ও ফিল্ডিংয়ে প্রথমদিন পার করেছে টাইগাররা। ফলে, রানের পাহাড় গড়ে তুলেছে প্রোটিয়ারা। শুক্রবার দিন শেষে সাউথ আফ্রিকার সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৪২৮ রান।

স্বাগতিকদের পক্ষে ডেন এলগার ১১৩, এইডেন মার্করাম ১৪৩, হাশিম আমলা ৮৯*, টেম্বা বাভুমা ৭ ও ফাফ ডু প্লেসিস ৬২* রান করেছেন। বাংলাদেশের পক্ষে শুভাশিস রায় ২টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট নিয়েছেন।

ব্লোয়েমফন্টেইনে আজ শুরু হয়েছে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। আজ সকালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সাউথ আফ্রিকা ব্যাট করতে নেমে স্বাচ্ছন্দ্যে খেলতে থাকে।

আজ দিনের প্রথম সেশনে কোনও উইকেট নিতে পারেনি বাংলাদেশের বোলাররা। সকালের সেশন শেষে সাউথ আফ্রিকার সংগ্রহ ছিল বিনা উইকেটে ১২৬ রান। দ্বিতীয় সেশনে সাউথ আফ্রিকার ‍দুই ওপেনারই সেঞ্চুরি পূরণ করেন।

দলীয় ২৪৩ রানে প্রথম উইকেট হারায় তারা। ওপেনার ডেন এলগারকে সাজঘরে পাঠান শুভাশিস রায়। ফাইন লেগে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন এলগার। তার ব্যক্তিগত সংগ্রহ ১১৩ রান।

চা বিরতি থেকে ফিরে জ্বলে উঠেন টাইগার বোলাররা। প্রথম দুই সেশন মিলে একটি উইকেট নিলেও দিনের শেষ সেশনে দুইটি নেয় টাইগার বোলাররা। প্রোটিয়াদের দলীয় রান যখন ২৭৬ তখন সেঞ্চুরিয়ান এইডেন মার্করামকে বোল্ড করেন রুবেল হোসেন। মার্করাম করেন ১৪৩ রান।

এরপর স্বাগতিকদের দলীয় রান যখন ২৮৮ তখন উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে টেম্বা বাভুমাকে ফিরিয়ে দেন শুভাশিস রায়। বাভুমা করেন ৭ রান। দিন শেষে হাশিম আমলা ৮৯ রান করে ও ফাফ ডু প্লেসিস ৬২ রান করে অপরাজিত থাকেন।

সাউথ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ৩৩৩ রানে হেরেছিল বাংলাদেশ। টেস্ট সিরিজ শেষে প্রোটিয়াদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১৫, ১৮ ও ২২ অক্টোবর।

সংক্ষিপ্ত স্কোর

সাউথ আফ্রিকা প্রথম ইনিংস: ৪২৮/৩ (৯০ ওভার)

(ডেন এলগার ১১৩, এইডেন মার্করাম ১৪৩, হাশিম আমলা ৮৯*, টেম্বা বাভুমা ৭, ফাফ ডু প্লেসিস ৬২*; মোস্তাফিজুর রহমান ০/৭৮, শুভাশিস রায় ২/৮৫, রুবেল হোসেন ১/৯১, সৌম্য সরকার ০/২১, তাইজুল ইসলাম ০/৯৮, মাহমুদউল্লাহ রিয়াদ ০/২৭, মুমিনুল হক ০/৬, সাব্বির রহমান ০/১৬)।

এ বিভাগের অন্যান্য সংবাদ