ajkerjibon.com দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী - ajkerjibon.com

  • রবিবার
  • ২২শে অক্টোবর, ২০১৭ ইং
  • ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১১:৩১ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৭
pm

তিন সপ্তাহের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ৯টা ২৫মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে দলের ও সরকারের পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। বিমানবন্দরে সরকারের উচ্চপদস্থ মন্ত্রী, আওয়ামী লীগের নেতা এবং বিশিষ্ট ব্যক্তিরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। ফুলেল শুভেচ্ছার পর প্রধানমন্ত্রী বক্তব্য দেবেন। এরপর কিছু আনুষ্ঠানিকতা শেষে সরকারি বাসভবন গণভবনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ব দরবারে ‘মাদার অব হিউম্যানিটি’ খ্যাত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিতে রাজধানীর বিমানবন্দর সড়কে অবস্থান নিয়েছে লাখো মানুষ। প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত পথে দলীয় নেতা-কর্মীরা জাতীয় পতাকা, ফুল, ব্যানার-ফেস্টুন নিয়ে অবস্থান নিয়েছে। তারা স্লোগানে স্লোগানে মুখর করে তুলেছে রাজপথ।

এছাড়া গণসংবর্ধনাকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কে ব্যানার-ফেস্টুন টানানো হয়েছে। বর্ণিল পোস্টার ও ব্যানারে ছেঁয়ে গেছে রাজধানীর প্রতিটি সড়ক।

শাহবাগ, বাংলামোটর, সার্ক ফোয়ারা, ফার্মগেট, বিজয় সরণি, মহাখালী হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়কে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীর ছোট-বড় ছবি সংবলিত সাধারণ ও ডিজিটাল ব্যানার এবং পোস্টার।মিয়ানমার সেনাবাহিনী ও রাখাইন সন্ত্রাসীদের নির্যাতন ও গণহত্যার মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া লাখো রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার পর তাদের সুরক্ষার বিষয়টি জাতিসংঘে তোলায় প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেওয়া হচ্ছে। কোনো ধরনের জনদুর্ভোগ সৃষ্টি না করেই এই সংবর্ধনা দেওয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিশৃঙ্খলা এড়াতে এবং নিরাপত্তার স্বার্থে পুলিশকেও কড়া অবস্থানে থাকতে দেখা গেছে। রাস্তার মোড়ে মোড়ে চলে তল্লাশিও।

এর আগে শুক্রবার রাত ১১টা ৫৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক পৌঁছান। জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারের জোরালো অবস্থান তুলে ধরে রোহিঙ্গা সমস্যা সমাধানে পাঁচ দফা প্রস্তাব দিয়ে আন্তর্জাতিক মহলে প্রশংসিত হন প্রধানমন্ত্রী।

জাতিসংঘের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন সফরে যান তিনি। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।

বিষয়:

এ বিভাগের অন্যান্য সংবাদ