ajkerjibon.com কঠিন দিনের অপেক্ষায় বাংলাদেশ - ajkerjibon.com

  • রবিবার
  • ২২শে অক্টোবর, ২০১৭ ইং
  • ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১১:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০১৭
final-pic-bg20171007221330

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার থেকে ৪২৬ রানে পিছিয়ে অলআউট হয় সফরকারীরা। নিজেদের প্রথম ইনিংসে ১৪৭ রান তুলে অলআউট হয় মুশফিকের দল। ফলোঅনে আবারো ব্যাটিংয়ে নামে সফরকারীরা। একই দিনে দ্বিতীয়বার ওপেনিংয়ে সৌম্য সরকারের সঙ্গে ইমরুল কায়েস শুরু করেন। ১.২ ওভার খেলা হলে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৭ রান তুলেছে বাংলাদেশ। তাতে, এখনও প্রোটিয়াদের থেকে ৪১৯ রানে পিছিয়ে সফরকারীরা।

দ্বিতীয় দিন ইনিংস ঘোষণার আগে প্রোটিয়ারা ১২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ৫৭৩ রান। প্রথম ইনিংসে বাংলাদেশের ওপেনিংয়ে নামেন ইমরুল কায়েস এবং সৌম্য সরকার। দলীয় ১৩ রানের মাথায় বিদায় নেন সৌম্য সরকার। ব্যক্তিগত ৯ রান করে কেগিসো রাবাদার বলে বোল্ড হন তিনি। এরপর দলীয় ২৬ রানের মাথায় অলিভিয়েরের বলে ডি ককের তালুবন্দি হন ৪ রান করা মুমিনুল। দলীয় ৩৬ রানের মাথায় অলিভিয়েরের দ্বিতীয় শিকারে সাজঘরে ফেরেন ৭ রান করা মুশফিক। দলীয় ৪৯ রানের মাথায় বিদায় নেন মাহমুদুল্লাহ রিয়াদ। নতুন বোলার হিসেবে আক্রমণে এসেই ওয়েইন পারনেল ফিরিয়ে দেন ৪ রান করা মাহমুদুল্লাহকে। শেষ সেশনের শুরুর ওভারেই বিদায় নেন ২৬ রান করা ইমরুল। রাবাদার বলে ডি ককের গ্লাভসবন্দি হন তিনি। দলীয় ৬৫ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

স্রোতের বিপরীতে দলকে টেনে ৭৭ বলে ৭০ রান করেন লিটন দাস। ১২০ ওভার কিপিং করেও দারুণ ব্যাট করেন তিনি। তার ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারির মার। তার বিদায়ে অষ্টম উইকেটের পতন ঘটে সফরকারীদের। কেশব মহারাজের বলে বিদায় নেন মোস্তাফিজ। রাবাদার পঞ্চম শিকারে বোল্ড হয়ে ফেরেন ১০ রান করা রুবেল।

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হতে বিলম্ব হয়। প্রায় দেড় ঘণ্টা পর শুরু হয় ম্যাচ। অপরাজিত থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান হাশিম আমলা এবং দলপতি ফাফ ডু প্লেসিস। মোস্তাফিজের বলে বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি তুলে নেন আমলা।

এ বিভাগের অন্যান্য সংবাদ